খবর ও সর্বশেষ সংবাদের জন্য চোখ রাখুন জনতার আওয়াজের পর্দায়

বান্দরবানে হা‌তির আক্রমণে প্রাণ গেল বি‌জি‌বি সদস্যের

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বন্য হা‌তির আক্রম‌ণে সীমান্তের বর্ডার অবজারবেশন পোস্টে (বিওপি) কর্তব্যরত বিজিবির নায়েব সুবেদার আব্দুল মান্নান মারা গেছেন। মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত ১০টার দিকে উপজেলার দুর্গম ভাল্লুক খাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘ‌টে।

স্থানীয় সূত্রে জানা যায়, মিয়ানমার থেকে চোরাকারবারিরা গরু পাচার করছে এমন খবর পে‌য়ে বিজিবির একটি টহল দল অভিযান শুরু করে। এ সময় ভাল্লুক খাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থা‌নে পৌঁছা‌লে বন্য হাতির এক‌টি দল বিজিবির টহল দলের সামনে এসে প‌ড়ে। বি‌জি‌বির অন্য সদস্যরা হা‌তির দল‌কে দে‌খে পালিয়ে রক্ষা পেলেও একটি হাতির পায়ে পিষ্ট হয়ে নায়েব সুবেদার আব্দুল মান্নান ঘটনাস্থলেই মারা যান। প‌রে তার লাশ‌টি হা‌তির দল চারপাশ থে‌কে ঘি‌রে রাখে। অনেক চেষ্টার পর হা‌তির দলটিকে স‌রি‌য়ে ভোর ৪টার দি‌কে তার লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে বান্দরবান বিজিবির সেক্টর কমান্ডারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, কক্সবাজার ৩৪ বিজিবি অধীনস্থ নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি। তাই বিষয়টি তারাই দেখবেন। তবে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধিনায়কের নম্বরে একাধিকবার চেষ্টা করেও এ বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Leave A Reply

Your email address will not be published.